সুনামগঞ্জের শাল্লা ও ধর্মপাশা উপজেলা বজ্রপাতে ২ জন নিহত

সুনামগঞ্জের শাল্লা ও ধর্মপাশা উপজেলা বজ্রপাতে ২ জন নিহত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
সুনামগঞ্জের শাল্লা ও ধর্মপাশা উপজেলায় আলাদাভাবে বজ্রপাতে ২ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের মাচতুলী হাওরে ট্রলি দিয়ে ধান নিয়ে বাড়ি আসার পথে বজ্রপাতে ১ ট্রলি চালক নিহত। তান নাম আলমগীর হোসেন(২৫)। সে ইউনিয়নের কাশিপুর গ্রামের যুক্তমিয়ার ছেলে।
এদিকে জেলার ধর্মপাশা উপজেলার কালনীর হাওরে বজ্রপাতে ১ কৃষক নিহত হয়েছেন্। তার নাম উজ্জল মিয়া(১৫) । সে উপজেলার দূর্বাকান্দা গ্রামের রহিম উদ্দিনের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১টায় শাল্লা উপজেলার আটগাঁও ইউনিয়নের মাচতুলী হাওর থেকে ট্রলি দিয়ে ধান নিয়ে বাড়ি ফেরার পথে ঝড় বৃষ্টির মাঝে হঠাৎ বজ্রপাতে আলমগীর হোসেন ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে পাশের জমিতে ধান কাটার লোকজন এসে তার লাশটি উদ্ধার করে নিয়ে আসে। অপরদিকে ধর্মপাশা উপজেলার কালনীর হাওরে ধান কাটার সময় বজ্রপাতে ১ কৃষক উজ্জল মিয়া(১৫) ঘটনাস্থলেই নিহত হন। সে উপজেলার দূর্বাকান্দা গ্রামের রহিম উদ্দিনের ছেলে।
এ ব্যাপারে পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান,ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,বজ্রপাত হাওরাঞ্চলে এখন একটি আতংঙ্কের নাম। তাই হাওরগুলোতে তালগাছ সহ বেশী পরিমাণে গাছ লাগানোর কথা বলেন। তা না হলে কোন হাওরে কৃষকরা ধান কাটতে যাবে না। তাই আকাশ মেঘাচ্ছন্ন দেখলেই কৃষকদের নিরাপদ আস্তানায় চলে যাওয়া অত্যন্ত জরুরী বলে জানান। এজন্য সচেতনতার কোন বিকল্প নেই।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment